এক বছর বাকি থাকতেই বিসিবির সঙ্গে চুক্তি বাতিল করল রবি

456
Advertisement

 

সোমবার থেকে আসন্ন এশিয়া কাপের জন্য আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিন্তু তার আগের দিন রোববারে দুপুর গড়িয়ে বিকেল আসতেই ‘স্পন্সরশূন্য’ হয়ে গেল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চুক্তির মেয়াদ প্রায় এক বছর (১০ মাস) বাকি থাকতেই সরে দাঁড়িয়েছে বিসিবির স্পন্সর ‘রবি’।

২০১৫ সালে প্রথম দফায় বিসিবির সাথে চুক্তিবদ্ধ হয়েছিল মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ‘রবি’। দ্বিতীয় দফায় গতবছরের জুলাই মাসে চুক্তির মেয়াদ ২০১৯ সালের জুন পর্যন্ত বাড়িয়ে নেয় তারা। কিন্তু বিসিবির সাথে চুক্তির আনুষঙ্গিক বিষয়াদিতে ঐক্যমতে পৌঁছতে না পারায় চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রবি।

বিসিবির সাথে করা চুক্তিতে শুধু বাংলাদেশ ক্রিকেটের পুরুষ দল নয়; নারী দল, ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের স্পন্সরশিপও নিয়েছিল রবি। দ্বিতীয় দফায় চুক্তি নবায়নের সময়েই নানান নতুন শর্ত দিয়ে বসেছিল মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানটি। যা পূরণ করতে অনীহা প্রকাশ করে বিসিবি। ফলে বিসিবির সাথে করা চুক্তিটি প্রাসঙ্গিকতা হারিয়েছে জানিয়ে চুক্তি বাতিল করে তারা।

স্পন্সরশিপের চুক্তি বাতিলের ব্যাপারে বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান রবির পক্ষ থেকে সংবাদ মাধ্যমে নিশ্চিত করা হয়েছে বিসিবির সাথে তাদের চুক্তি বাতিলের বিষয়টি।