সেরেনার ‘কালো ক্যাটস্যুট’ নিষিদ্ধ!

437
Advertisement

 

সন্তান জন্মের পর ফ্রেঞ্চ ওপেনের গত আসরে নেমেছিলেন। কিন্তু পারফরম্যান্স দিয়ে ভক্তদের নজর কঁাড়তে পারেননি। তবে সেরেনা উইলিয়ামসের কালো ক্যাটস্যুট পোশাক এসেছিল আলোচনায়। তবে রোলঁাগারোর এবারের আসরে হয়তো ওই পোশাকে আর দেখা যাবে না তাকে। কেননা যুক্তরাষ্ট্রের এ কৃষ্ণকলির আঁটসাঁট কালো ক্যাটস্যুট পোশাক নিষিদ্ধ হচ্ছে!

বø্যাক প্যানথার সিনেমা দেখে ফ্রেঞ্চ ওপেনের গত মৌসুমে আঁটসাঁট কালো ক্যাটস্যুট পোশাক পরতে উজ্জীবিত হয়েছিলেন সেরেনা। যে কারণে নিজেকে যোদ্ধা যোদ্ধা ভেবেছেন তিনি। আত্মবিশ্বাস পেয়েছেন। কিন্তু রোলঁাগারোর পরবতীর্ আসরে হয়তো তিনি আর এই পোশাক পরে খেলতে পারবেন না। তার এই পোশাকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আনতে যাচ্ছে ফ্রেঞ্চ ওপেনের আয়োজক ফ্রান্স টেনিস ফেডারেশন। তাদের মতে চোখ ধঁাধানো কিছু কাউকেই আর পরতে দেয়া হবে না। এ নিয়ে ফ্রান্স টেনিস ফেডারেশনের সভাপতি বানার্ডর্ জিয়াউডিসেলি বলেন, ‘আমি সত্যি সত্যিই বিশ্বাস করি কখনো কখনো আমাদের অনেক দূরে যেতে হয়। দূরদশীর্ চিন্তাভাবনা করতে হয়। এ বছর সেরেনা উইলিয়ামস যে পোশাক পরে খেলেছেন সেটা আর কাউকে পরতে দেয়া হবে না। তিনি নিজেও এটা পরে খেলতে পারবেন না। আপনাকে যেমন খেলার প্রতি সম্মান দেখাতে হবে, তেমনি আপনি সেখানে খেলছেন সেই স্থানের প্রতিও সম্মান দেখাতে হবে। সবাই আসলে খেলাটা উপভোগ করতে চায়।’

উইম্বলডনের মতো রোলঁাগারোর অবশ্য নিদির্ষ্ট কোনো পোশাক নেই। যে কারণে ওই টুনাের্মন্টে সেরেনার কালো ক্যাটস্যুট পোশাক নিষিদ্ধ হওয়ার কথা নয়। এজন্য অবশ্য পোশাক পরিধানের ব্যাপারে ফ্রান্স টেনিস ফেডারেশনের সভাপতি বানার্ডর্ জিয়াউডিসেলি কঠোর হতেও চান না। তবে তার চাওয়া এমন কিছু পরা যাবে না যেটা মানুষের চোখ ধাঁধিয়ে দেয়। এ ব্যাপারটিতে বেশ সচেতন আয়োজকরা।

আগামী ২০১৯ সালের ২০ মে থেকে ৯ জুন পযর্ন্ত অনুষ্ঠিত হবে ফ্রেন্স ওপেন টেনিস।