রাঙ্গামাটির ফুটবলে চার বিদেশির লড়াই আজ

891
Advertisement

 

: দীপ্ত হান্নান :  চমক আর পরিবর্তনে আলোচনার কেন্দ্রবিন্দুতে চারবছর পর শুরু হতে যাওয়া ১ম বিভাগ ফুটবল লীগ। টিভির স্ক্রীনে বিদেশিদের দেখলেও এবার নিজেদের মাঠে রাঙ্গামাটির ক্রীড়ামোদিরা স্বশরীরে দেখবেন বিদেশিদের খেলা। এ নিয়ে কৌতুহল, উত্তেজনা ছড়িয়ে ছিটিয়ে পড়েছে রাঙ্গামাটির আনাচে-কানাচে। আয়োজকদের আশা, মাঠে ফুটবল ফিরছে, দর্শকরাও এবার মাঠমুখি হবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে এবং জেলা ফুটবল এসোসিয়েশনের সহযোগিতায় ও জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় আজ বুধবার উদ্বোধন হতে যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ১ম বিভাগ ফুটবল লীগ। বেলা তিন টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা প্রধান অতিথি হিসেবে এই ফুটবল লীগের উদ্বোধন করবেন।

সবকিছু চাপিয়ে আজ মাঠে সবার চোখ থাকবে চার বিদেশির দিকে। স্থানীয় লীগে বিদেশি খেলোয়াড়ের অন্তর্ভুক্তি এই প্রথম। উদ্বোধনী ম্যাচের দুটি দলেই থাকছেন চারজন বিদেশি। এদের মধ্যে একজন নাইজেরিয়ান, তিন জন ঘানার। ঘানার কামারা খেলবেন উইন স্টারের হয়ে। বাকী তিনজন অর্থাৎ নাইজেরিয়ান ফ্রাঙ্ক, ঘানার কস্টা ও ইসা খেলবেন ছদকের হয়ে।

বাংলাদেশের দেশ সেরা ক্লাবগুলোতে খেলে থাকা এই চার বিদেশি রাঙ্গামাটিতে ১ম বিভাগ ফুটবল লীগে খেলতে মাঠে নামবেন চাট্টিখানি কথা নয়। সবকিছু মিলিয়ে আজকের ম্যাচটি যে উপভোগ্য ও জমজমাট হবে তা বলার অপেক্ষা রাখে না । লীগে দুদলই শুরুটা ভালো করতে চায়। জয়ের ব্যাপারে দুদলের কর্মকর্তারা ভীষন আশাবাদি। অপেক্ষা শুধু মাঠের লড়াইয়ের।