রাঙ্গামাটি স্টেডিয়ামে উশৃংঙ্খল দর্শকের হামলা, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

1332
Advertisement

॥ ক্রীড়া প্রতিবেদক ॥ রাঙ্গামাটি মারী স্টেডিয়ামে একদল উশৃংঙ্খল দর্শক হামলা চালিয়েছে। বুধবার সন্ধ্যায় স্টেডিয়াম পাশ্ববর্তী হাসপাতাল এলাকার কিছু উশৃঙ্খল দর্শক এ হামলা চালায়। ঘটনায় আবারো প্রশ্ন উঠেছে স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান- বুধবার বিকেলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগের খেলায় মুখোমুখি হয় রাইজিং স্টার ক্লাব বনাম উইন স্টার ক্লাব। নির্ধারিত সময়ের মধ্যে উভয়পক্ষের খেলা ১-১ গোলে ড্র হয়। খেলা শেষে মুল ভবনের ডান পাশের গ্যালারী থেকে কিছু উশৃঙ্খল দর্শক রেফারীদের উদ্দেশ্য করে বাজে রেফারীং ও পক্ষপাতিত্বের অভিযোগ এনে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকে।

পরে এসব উশৃঙ্খল জনতা হঠাৎ করে ইট-পাটকেল ছুঁড়ে অতর্কিত ভাবে ক্রীড়া ভবনে হামলা চালায়। এসময় তাদের হামলায় ক্রীড়া ভবনের বেশকিছু জানালার গ্লাস ভাংচুর, জাতীয় ফুটবল দলের সাবেক সদস্য প্রদীপ বড়ুয়া, ক্রীড়া সংগঠক দীপংকর খীসা এবং সিএইসটি স্পোর্টস অনলাইনের সম্পাদক দীপ্ত হান্নান’র মোটরবাইক হামলার শিকার হয়। তবে খেলোয়ার এবং ক্রীড়া কর্মীরা নিরাপত্তা স্থানে অবস্থান নেওয়ায় কেউ আহত হয়নি। প্রতিদিন স্টেডিয়ামে খেলা চলাকালীন শতাধিক মোটর বাইক রাখা হয় ভবনের সামনে।

সূত্রটি আরও জানায়- এ হামলার নেতৃত্ব প্রদান করে জেলা ক্রিকেট টিমের অনুর্দ্ধ ১৮দলের সদস্য মো. সাইফুল এবং অনুর্দ্ধ ১৬দলের সদস্য মো. রণি।

তবে আরেকটি সুত্র জানায়, হামলার এক পর‌্যায়ে জেলা ক্রীড়া সংস্থার এক সদস্য হামলাকারী এক জনকে ধরে সংস্থার ভেতরে নিয়ে যাওয়ার চেষ্টা করলে, হামলাকারীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় তারা ইট পাটকেল ও গাড়ি ভাঙ্গচুর করে। তবে ঘটনার কোন সময় কোন পুলিশ ছিল না বলে  সুত্রটি জানান।

ঘটনায়  ক্রীড়া সংগঠক থেকে শুরু করে ক্রীড়াবিদরা এ হামলার তীব্র নিন্দা জানান। তাছাড়া, নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলেন। তারা জানান, একদল উশৃঙ্খল দর্শকের হামলার সময় কোন পুলিশ ছিল না।  তারা এ ঘটনার সাথে জড়িত প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে জেলা ক্রীড়া সংস্থাকে অবহিত করেন।

এ বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম জানান- ঘটনাটি ন্যাক্কারজনক। কারা এ হামলা চালিয়েছে এখনো জানতে পারিনি। পুলিশকে খবর দেওয়া হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।