আবাহনীকে হারিয়ে মুকুল ফৌজ সুপার ফোরে

578
Advertisement

: দীপ্ত হান্নান : বি গ্রুপে চমক লাগিয়ে শীর্ষ স্থান দখল করে নিল মুকুল ফৌজ। সাথে সুপার ফোরের টিকিটও। এই গ্রুপে ফর্মে থাকা আবাহনী ও মুকুল ফৌজের লড়াইয়ে শেষ পর্যন্ত জিতল মুকুল ফৌজ। মঙ্গলবার নিজেদের মধ্যকার ম্যাচে ৩-২ গোলে আবাহনীকে হারাল মুকুল ফৌজ।

সাত পয়েন্ট নিয়ে শুরু করা ম্যাচের প্রথমার্ধেই তিন গোল করে এগিয়ে যায় মুকুল ফৌজ। ম্যাচের ১৩ মিনিটে পাইলো মার্মার গোলে মুকুল ফৌজ ১-০ তে এগিয়ে যায়। পরে মোঃ আকতার ২৩ ও ৩৮ মিনিটে আরো দুটি গোল করলে ৩-০ ব্যবধানে প্রথমার্ধ শেষ করে মুকুল ফৌজ। ঔ অর্ধে আবাহনী সামনে ম্যাচে ফেরার সুযোগ আসলেও, কাজে লাগাতে পারেনি।

দ্বিতীয়ার্ধ পুরোটা সময় দখল করে নেয় আবাহনী। ভাল খেলে গোল আদায় করে ২টি। দলীয় আক্রমনে ব্যতিব্যস্ত থাকে মুকুল ফৌজের রক্ষনভাগ। ক্রমাগত আক্রমনের ফসল হিসেবে মাত্র দুই মিনিটের ব্যবধানে আবাহনী গোল শোধ করে দুটি। ম্যাচের ৫২ ও ৫৪ মিনিটে লীগের সর্বোচ্চ স্কোরার মোরশেদ গোল দুটি করেন। ম্যাচে ফিরতে শেষ পর্যন্ত আক্রমন বজায় রেখেও, আর কোন গোল আদায় করতে পারেনি আবাহনী। রেফারীর শেষ বাঁিশতে ক্লাবটিকে মাঠ ছাড়তে হয় ৩-২ গোলের পরাজয় নিয়ে।

আবাহনীর পরাজয় ও মুকুল ফৌজের জয়ে গ্রুপ ‘বি’ তালিকায় পরিবর্তন এসেছে। গোল বেশি থাকায় ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষস্থান ধরে রেখে পরের রাউন্ডে চলে গেল মুকুল ফৌজ। আবাহনী রয়েছে দ্বিতীয় স্থানে। তারা গত ম্যাচ জিতে এক পা দিয়ে রেখেছে সুপার লীগে। এদিকে আবাহনীকে টপকে সুপার লীগে যেতে হলে তৃতীয় স্থানে থাকা সবুজ সংঘকে অসম্ভবকে সম্ভব করতে হবে, জিততে হবে অনেক বড় ব্যবধানে।

বুধবারের খেলা ঃ উইন স্টার স্পোর্টিং ক্লাব বনাম ইয়থ স্পোর্টিং ক্লাব (বিকাল ৩টা)