রেলিগেশন এড়াল রাইজিং-মোহামেডান

548
Advertisement

 

: দীপ্ত হান্নান : ১ম বিভাগ ফুটবল লীগে রেলিগেশন এড়াতে সমর্থ হয়েছে ‘এ’ গ্রুপের দুই দল রাইজিং স্টার ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। শুক্রবার মারী স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে মোহামেডানকে ১-০ গোলে পরাজিত করে রাইজিং স্টার। তাদের এ জয়ে রেলিগেশনের খপ্পরে পড়ে ইয়থ স্পোর্টিং ক্লাবকে পরের বছর খেলতে হবে দ্বিতীয় বিভাগে।

শুক্রবার একে অপরের মুখোমুখি হওয়ার আগে ৪ ম্যাচের ১টি জয় নিয়ে মোহামেডানের পয়েন্ট ছিল ৩, সমান সংখ্যক ম্যাচে একটি ড্র নিয়ে রাইজিং এর পয়েন্ট ছিল ১। পাঁচ ম্যাচের একটিতে জয় নিয়ে ইয়থের পয়েন্ট ছিল ৩। সবচেয়ে ঝুকিঁর মধ্যে ছিল রাইজিং সটার। শেষ পর্যন্ত রেলিগেশন এড়ানো যাবে কি-না তা নিয়েও সংশয়ে ছিলেন রাইজিং এর কোচ-কর্মকর্তারা! কিন্তু শেষ ম্যাচে মোহামেডানের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়ে পুরো ৩ পয়েন্ট অর্জনের মধ্য দিয়ে যেন হাঁফ ছেড়ে বাঁচল তারা। ম্যাচে দ্বিতীয়ার্ধের ৬ মিনিটে মধুময়ের গোলে মোহামেডানের বিপক্ষে ১-০ গোলের জয় পায় রাইজিং স্টার।

এ জয়ে চার পয়েন্ট নিয়ে তালিকার ৪র্থ স্থান ধরে রেখে লীগ শেষ করেছে রাইজিং স্টার। রাইজিং এর কাছে হেরে ৫ম স্থানেই সন্তুষ্ট থাকতে হচ্ছে মোহামেডানকে। আর তালিকার ৬ষ্ঠ দল হিসেবে রেলিগেশনের আগুনে কপাল পুড়ল ইয়থের। ক্লাবটিকে নেমে যেতে হল দ্বিতীয় বিভাগে।

শনিবারের খেলা : শহীদ শুক্কুর ক্লাব বনাম ব্রাদার্স স্পোর্টিং ক্লাব (বিকাল ৩টা)