ব্রাদার্সের জয়ে রেলিগেশনে সৃজন!

613
Advertisement

॥ দীপ্ত হান্নান ॥ ম্যাচ শুরুর আগে অনুমিতই ছিল শুক্কুর জিতবে। টানা পরাজয়ে টালমাটাল ব্রাদার্স কতটা সামাল দিবে লীগে মোটামুটি ভালো খেলে আসা শুক্কুর ক্লাবকে? কিন্তু ঘটল উল্টো। একেবারে রেলিগেশনের মুখ থেকে ফিরে আসার কান্ড ঘটিয়েছে ব্রাদার্স। শনিবার বিকেলে মারী স্টেডিয়ামে সবাইকে হতবাক করে দিয়ে শুক্কুর ক্লাবকে ২-০ গোলে পরাজিত করে ম্যাচ তো জিতলই, সাথে রেলিগশন বাঁচিয়ে ঠিকে থাকল ১ম বিভাগ ফুটবল লীগে।

ব্রাদার্সের এই অপ্রত্যাশিত জয়ে কপাল পুড়েছে সৃজন স্পোর্টিং ক্লাবের। তিন পয়েন্ট নিয়ে তালিকার ৫ম স্থানে থাকা ক্লাবটি শেষ ম্যাচের ফলাফলে ৬ নম্বরে নাম লিখে নেমে গেল দ্বিতীয় বিভাগে। চার পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৫ স্থানে থেকে লীগ শেষ করেছে ব্রাদার্স। সাথে হাঁফ ছেড়ে বাঁচল ক্লাব কর্মকর্তারা। গ্রুপের শীর্ষ দুটি দল মুকুল ফৌজ ও আবাহনী ক্রীড়া চক্র খেলছে সুপার লীগে।

এদিন দুদলের মোকাবেলায় ফেবারিট ছিল শুক্কুর ক্লাবই। আগের চার ম্যাচে ক্লাবটির পয়েন্ট ছিল ৫। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ব্রাদার্সের ছিল একটি মাত্র পয়েন্ট। মাঠের খেলা ও পয়েন্টের ব্যবধানের হিসাব-নিকাশ পাল্টে ব্রাদার্স ম্যাচ জিতে নিল ২-০ গোলে। ম্যাচের ৪২ ও ২৫ মিনিটে যথাক্রমে রিদোয়ান এবং শুভ চাকমা গোল করে ব্রাদার্সের জয়ে ভুমিকা রাখেন।

লীগে রবিবার ও সোমবার কোন খেলা নেই : পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ১ম বিভাগ ফুটবল লীগে রবিবার ও সোমবার কোন খেলা নেই। লীগের ১ম পর্ব শেষ এবং সুপার লীগের মাঝখানে এ বিরতি রাখা হয়। মঙ্গলবার থেকে যথারীতি সুপার লীগ শুরু হবে। দুটি গ্রুপের শীর্ষ চারটি দল সুপার লীগে একে অপরের বিপক্ষে খেলবে। ২০ অক্টোবর মঙ্গলবার বর্তমান চ্যাম্পিয়ন ছদক ক্লাব ও আবাহনী ক্রীড়া চক্রের মধ্যকার ম্যাচ দিয়ে সুপার লীগের যাত্রা শুরু হবে।