ছদকের ঘরে চতুর্থ লীগ শিরোপা

547
Advertisement

॥ ক্রীড়া প্রতিবেদক ॥ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ১ম বিভাগ ফুটবল লীগে পুর্ণ ২১ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছে ছদক ক্লাব। এটি তাদের ৪র্থ ও টানা দ্বিতীয় শিরোপা। শুক্রবার বিকেলে রাঙ্গামাটি মারী স্টেডিয়ামে লীগের শেষ খেলায় মুকুল ফৌজকে ২-১ গোলে পরাজিত করে তারা এ গৌরব অর্জন করেন।

খেলা শেষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী এবং বিজীতদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন  ডিজিএফআই কর্ণেল জিএস মোঃ শামসুল আলম পিএসসি, পুলিশ সুপার মোঃ আলমগীর, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ শফিউল আজম প্রমূখ।

এদিন দুই বিদেশী ছাড়াই মাঠে নামে ছদক। বিদেশীদের ছাড়াই দলটি প্রথমার্ধের শুরুতে খেই হারিয়ে ফেলে মুকুল ফৌজের কাছে। ম্যাচের মাত্র সাত মিনিটে সবাইকে অবাক করে দিয়ে ছদকের জালে প্রথম বল জড়িয়ে ১-০ তে এগিয়ে যায় মুকুল ফৌজ। গোল করেন খাইরুল। তবে মুকুল ফৌজ এ লিড বেশিক্ষন ধরে রাখতে পারেনি। ম্যাচের ১৭ মিনিটে পুরো লীগে অসাধারণ খেলা শফিকের গোলে সমতায় ফেরে ছদক ক্লাব।

দ্বিতীয়ার্ধে ছদককে কোনরকম সুবিধা করতে না দিয়ে ধরে রাখে মুকুল ফৌজ। যদিওবা মুকুল ফৌজের রক্ষনভাগ ব্যতিব্যস্ত ছিল ছদকের মুহুর্মুহু আক্রমনে। ম্যাচের একেবারে অন্তিম মুহুর্তে আত্মঘাতি গোলে সর্বনাশ ডেকে নিয়ে আসে মুকুল ফৌজকে। লীগে জয়রথ অব্যাহত থাকা ছদককে থামাতে পারেনি এই আত্মঘাতি গোলে। শেষ পর্যন্ত ২-১ গোলে ব্যবধানে মাথা উচু করে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়ে ছদক ক্লাব।

এবারের লীগে ৮টির সবকটি ম্যাচ জিতে পুর্ণ ২১ পয়েন্ট অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ছদক ক্লাব। ১৭ পয়েন্ট নিয়ে প্রতিভাস ২য়, ১৪ পয়েন্ট নিয়ে আবাহনী ৩য় এবং ১০ পয়েন্ট নিয়ে মুকুল ফৌজ তালিকা ৪র্থ স্থানে থেকে লীগে শেষ করে।

খেলা শেষে চ্যাম্পিয়ন ছদক ক্লাবকে নগদ ৫০ হাজার টাকাসহ ট্রফি ও রানার আপ প্রতিভাস ক্লাবকে ৩০ হাজার টাকাসহ ট্রফি প্রদান করা হয়। এদিন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও মোহামেডান ক্লাবের যুগ্ম সম্পাদক আব্দুল মন্নানের সৌজন্যে ম্যান অব দা ম্যাচ ছদক ক্লাবের মোঃ শফিকের হাতে ১ হাজার টাকা তুলে দেন পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী।