রাঙ্গামাটিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল শুরু

498
Advertisement
: ক্রীড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল প্রতিযোগিতার জেলা পর্যায়ের খেলা শনিবার সকালে রাঙ্গামাটি মারী স্টেডিয়ামে শুরু হয়েছে। জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী দিনে রাঙ্গামাটি সদরের নিউ রাঙ্গামাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বিলাইছড়ির হিজাছড়ি ঢেবাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় জয় পেয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ বলেছেন, তৃনমুল পর্যায় থেকে প্রতিভাবান খেলোয়াড় সৃষ্টিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের বিকল্প নেই। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা এমন একটি বড় পরিসরের টুর্নামেন্ট, যাতে দেশের প্রায় ৬৪ হাজার বিদ্যালয় থেকে ২১লক্ষ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। যা বিশ্বের অন্যকোন দেশে সত্যিই বিরল। বৃহৎ এ প্রতিযোগিতার কারনেই মেয়েরা ফুটবলের জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে সফলতার সাথে খেলছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমীন আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম সহ বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ উপস্থিত ছিলেন ।

প্রতিযোগিতার ১ম দিনে ছেলেদের খেলায় সদর উপজেলার নিউ রাঙ্গামাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২-০ গোলে বিলাইছড়ি উপজেলার দীঘলছড়ি প্রাথমিক বিদ্যালয়কে এবং মেয়েদের খেলায় বিলাইছড়ির হিজাছড়ি ঢেবাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ৪-০ গোলে দক্ষিণ কুতুকছড়ি সরকারী আবাসিক প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।

জেলার ১০টি উপজেলার ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি করে দল ছেলে ও মেয়েদের গ্রুপে ভাগ হয়ে প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। উভয় গ্রুপের  সেরা দু’টি বিদ্যালয় বিভাগীয় পর্যায়ে অংশ নেবে।