বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবলে চ্যাম্পিয়ন রাঙ্গামাটি সদর ও বাঘাইছড়ি

469
Advertisement
: বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের রাঙ্গামাটি জেলা পর্যায়ের খেলায় সম্পন্ন হয়েছে। বুধবার সমাপনী দিনে টুর্নামেন্টের দুটি ফাইনাল অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু ফুটবলে ছাত্রদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে রাঙ্গামাটি সদর উপজেলার নিউ রাঙ্গামাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। ছাত্রীদের বিভাগে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবলের শিরোপা ঘরে তুলেছে বাঘাইছড়ি উপজেলার পাকুজ্জাছড়ি আবাসিক সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বৃধবার রাঙ্গামাটি মারী স্টেডিয়ামে অনুষ্ঠিত ছাত্রদের ফাইনালে টাইব্রেকারে নিউ রাঙ্গামাটি ৪-৩ গোলে বাঘাইছড়ি উপজেলার রুপালী সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। নির্ধারিত খেলায় গোলশুন্য ড্র ছিল।

ছাত্রীদের ফাইনালে বাঘাইছড়ি উপজেলার পাকুজ্জাছড়ি আবাসিক সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩-০ গোলে বরকলের জগন্নাথছড়া সরকারি বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল দুটি চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করেছে।

টুর্নামেন্টের ছাত্রদের সেরা খেলোয়াড় হয়েছে নিউ রাঙ্গামাটির গোলরক্ষক মারুফ, সেরা গোলদাতা রাজস্থলীর তাইতং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উথাইচিং মার্মা। অপরদিকে ছাত্রীদের মধ্যে সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে পাকুজ্জাছড়ির রুপা চাকমা।

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও শিক্ষা বিষয়ক কমিটির আহবায়ক অংসুই প্রু চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম।