চলে গেলেন ক্রীড়া সংগঠক সাংবাদিক মোস্তফা কামাল

748
Advertisement

॥ দীপ্ত হান্নান ॥ রাঙ্গামাটির বিশিষ্ট ক্রীড়া সংগঠক সাংবাদিক মোস্তফা কামাল আর নেই। রাঙ্গামাটি বাসীকে শোকের সাগরে ভাসিয়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে। মোস্তফা কামাল জেলা ক্রীড়া সংস্থার বর্তমান কমিটির কার্যনির্বাহী সদস্য ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে ছিলেন।

শুক্রবার দুপুর ৩টা ২৭ মিনিটে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৩ বছর। তিনি ক্যান্সার ও কিডনি রোগে আক্রান্ত হয়ে বেশ কয়েক বছর যাবৎ অসুস্থ ছিলেন। তাঁর ছোট ভাই ইসতিয়াক মুন্না জানান, চট্টগ্রাম থেকে মোস্তফা কামালের মরদেহ রাঙ্গামাটি শহরের রিজার্ভ মুখস্থ বাড়িতে এনে রাখা হবে। পরদিন অর্থাৎ শনিবার বাদে জোহর তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

রাঙ্গামাটির অন্যতম জনিপ্রয় এই জ্যেষ্ঠ সাংবাদিক, রাঙ্গামাটি প্রেসক্লাব এর সদস্য এবং বাংলাদেশ টেলিভিশন, ডেইলি অবজারভার ও বাংলাদেশ সময়ের জেলা প্রতিনিধি হিসেবে শেষ দিন পর্যন্ত কর্মরত ছিলেন।

সিনিয়র এই সংবাদকর্মী দৈনিক বাংলার বাণী দিয়ে সাংবাদিকতা শুরু করেন। সাংবাদিকতা ছাড়াও তিনি ছিলেন ক্রীড়া ও সামাজিক সংগঠক। তিনি মৃত্যুর শেষ দিন পর্যন্ত রাঙ্গামাটি শিশু নিকেতনের অধ্যক্ষ হিসেবে দায়িত্বে ছিলেন।