তথ্য প্রযুক্তির ছোঁয়ায় বদলে যাবে পাহাড়ের শিক্ষা ব্যবস্থা : নব বিক্রম কিশোর ত্রিপুরা

437
Advertisement

: ক্রীড়া প্রতিবেদক : ‘তথ্য প্রযুক্তির ছোঁয়ায় বদলে যাবে পাহাড়ের শিক্ষা ব্যবস্থা’ আশাবাদ ব্যক্ত করে নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, বর্তমান সময়ে তথ্য প্রযুক্তির কোন বিকল্প নেই। প্রতিটি বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন করতে হবে, শিক্ষার্থীদের আগ্রহী করে বিজ্ঞানের অগ্রযাত্রায় সামিল করতে হবে। তবেই পার্বত্যাঞ্চল থেকে মেধাবীরা বের হয়ে আসবে।

বুধবার (২৩ জানুয়ারী) বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার মানোন্নয়নে জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তথ্য প্রযুক্তির লজিস্টিক সাপোর্ট দেয়া হচ্ছে। ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় সকল শিক্ষার্থীকে সামিল করতে হবে।

অনুষ্ঠানে সাপছড়ি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ড. মানিক লাল দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী অনামিকা ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, সাপছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃণাল কান্তি চাকমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাঙ্গামাটি সাপছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈন উদ্দিন ভূঁইয়া।

পরে দিনব্যাপী এ ক্রীড়া অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টের বিজয়ী এবং বিজীতদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয়।