হাজী আব্দুল বারী মাতব্বর স্মৃতি ক্রিকেট শুরু

743
Advertisement
ক্রীড়া প্রতিবেদক : রাঙ্গামাটির বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক মরহুম হাজী আব্দুল বারী মাতব্বর স্মৃতি ধরে রাখতে ও নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে রোববার সকালে ক্রিকেট টুর্ণামেন্ট উদ্বোধন হয়েছে।
হাজী আব্দুল বারী মাতব্বর ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় ও রাঙ্গামাটি স্পোর্টস একাডেমীর আয়োজনে বীর মুক্তিযোদ্ধা শহীদ আব্দুস শুক্কুর স্টেডিয়ামে এ টুর্ণামেন্টের উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।
উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, যুব সমাজকে অধঃপতনের হাত থেকে রক্ষা করতে হলে খেলাধুলার বিকল্প নেই। তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, মরহুম আব্দুল বারী মাতব্বর একজন মহৎ ব্যক্তি ছিলেন, তিনি শিক্ষার প্রসারে এ এলাকায় শিক্ষা প্রতিষ্টান গড়ে তোলেন, সমাজসেবায় তিনি একজন নিবেদিত প্রাণ ছিলেন। তার স্মৃতিকে ধরে রাখার যে প্রয়াস, এটি একটি প্রশংসনীয় উদ্যোগ, আমি এ উদ্যোগকে স্বাগত জানাই। নতুন প্রজন্ম আব্দুল বারী মাতব্বর সম্পর্কে জানবে এবং নিজেকে তৈরি করে নিতে অনেক কিছু শিখবে।
তিনি বলেন, সরকার খেলাধুলার মানোন্নয়নে অত্যন্ত আন্তরিক। তাই এ জেলার খেলাধুলার উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে একটি প্রজেক্ট পাঠিয়েছিলাম, ওটা পাশ হয়েছে। ক্রীড়া খাতের টাকা ক্রীড়ার ক্ষেত্রে ব্যয় করা হবে বলে তিনি জানান। বক্তব্য তিনি মাঠটি সংস্কারের উদ্যোগ নেয়ার পাশাপাশি অংশগ্রহণকারী প্রতি ক্লাবকে ২৫ হাজার টাকা আর্থিক অনুদান প্রদানের ঘোষনা দেন।
অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, বিশিষ্ট সমাজসেবক আশীষ দাশ গুপ্ত, স্বেচ্চাসেবক লীগের সভাপতি মোঃ সাওয়াল উদ্দীন, বিশিষ্ট সমাজসেবক শহীদুজ্জামান মহসিন রোমান বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টুর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক মোঃ হান্নান।
এসময় বিশিষ্ট ক্রীড়া সংগঠক সুকান্ত দাশ, স্বেচ্চাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান উপস্থিত ছিলেন।  সঞ্চালনা করেন টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব বেলাল হোসেন রুবেল।
উদ্বোধনী ম্যাচে রাঙ্গামাটি জেলা পুলিশ ৩২ রানে সানরাইজ স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে। বিকেলে ফ্লাইং স্টার্ট ৭ উইকেটে মনির স্মৃতিকে পরাজিত করে। ১ম বারের মত অনুষ্ঠিত হাজী আব্দুল বারী মাতব্বর স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টে রেকর্ড ৩২টি দল অংশ নিচ্ছে।