বিলাইছড়িতে জেলা ক্রীড়া অফিসের দাবা প্রতিযোগিতা

285

: ক্রীড়া প্রতিবেদক : রাঙ্গামাটি জেলা ক্রীড়া অফিসের আয়োজনে রবিবার বিলাইছড়ি সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ে স্কুল ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে দিনব্যাপী দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতায় স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৩৬ (ছত্রিশ) জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করেছে । ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণী পর্যন্ত বালক- বালিকা জুনিয়র গ্রুপ এবং ৯ম ও ১০ম শ্রেণী পর্যন্ত বালক-বালিকা সিনিয়র গ্রুপে বিভক্ত করে মোট ০৪ টি গ্রুপ্ পর্যায়ের দাবা খেলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জুনিয়র বালকে প্রসেনজিৎ চাকমা চ্যাম্পিয়ন ও চইমই পাংখোয়া রানার্স-আপ এবং বালিকা দলে কাজলী চাকমা চ্যাম্পিয়ন ও উর্মি তঞ্চঙ্গ্যা রানার্স-আপ হন। সিনিয়র বালকে মাইকেল জ্যাকশন চাকমা চ্যাম্পিয়ন ও পূর্ণ লাল তঞ্চঙ্গ্যা রানার্স-আপ হন। সিনিয়র বালিকাতে মিচিছিং মারমা চ্যাম্পিয়ন ও দূর্গা চক্রবর্তী রানার্স-আপ হন। স্থানীয় বিদ্যালয়ের ০৫ জন সহকারী শিক্ষক দাবা প্রতিযোগিতা পরিচালনার দায়িত্বে ছিলেন।

পরে বিলাইছড়ি সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কাজন্তি দে বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার তুলে দেন।  এসময় জেলা ক্রীড়া কর্মকর্ত বাবু স্বপন কিশোর চাকমা উপস্থিত ছিলেন।