কাপ্তাইয়ে ১৬তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা সম্পন্ন

317
Advertisement

: ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ নৌবাহিনীর সহযোগিতায় ১৬-তম জাতীয় দূরপাল্লা সাঁতার (পুরুষ-মহিলা) প্রতিযোগিতা গতকাল শেষ হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় কাপ্তাইয়ের বরাদম বাজার থেকে শুরু হয়ে বানৌজা শহীদ মোয়াজ্জম বোটপুলে এসে সম্পন্ন হয়েছে। প্রথম দফায় মহিলা এবং দ্বিতীয় বারে পুরুষদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে পুরুষ বিভাগে ১৩ কিলোমিটার সাঁতারে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ ২ ঘন্টা ৮ মিনিট ৪৩ সেকেন্ড সময় নিয়ে প্রথম এবং মহিলা বিভাগে ১০ কিলোমিটার সাঁতারে বাংলাদেশ নৌবাহিনীর সোনিয়া আক্তার টুম্পা ১ ঘন্টা ৪৩ মিনিট ৫৯ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান করে বাংলাদেশ নৌবাহিনীর সোনিয়া আক্তার টুম্পা।

এছাড়া পুরুষ বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করে পাবনা জেলার ইছামতি সুইমিং ক্লাব এর মো. কাজল মিয়া এবং তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশ নৌবাহিনীর পলাশ চৌধুরী। মহিলা বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করে বাংলাদেশ সেনাবাহিনীর রোমানা আক্তার এবং তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশ আনসারের মুক্তি খাতুন। এছাড়া পুরুষ বিভাগে পাবনা জেলা ক্রীড়া সংস্থার রবিউল ইসলাম ৪র্থ, বাংলাদেশ সেনাবাহিনীর সুজন মিয়া ৫ম, বাংলাদেশ নৌবাহিনীর জাহিদুল ইসলাম ৬ষ্ঠ, বাংলাদেশ আনসারের সাজ্জাদ হোসেন ৭ম ও নয়ন আলী ৮ম স্থান লাভ করেন। মহিলা বিভাগে কুষ্টিয়ার জুলি আক্তার ৪র্থ, বাংলাদেশ সেনাবাহিনীর নাঈমা খাতুন ৫ম এবং ঝিনাইদহের বৈশাখী খাতুন ৬ষ্ঠ স্থান লাভ করেন।

বিকেলে বানৌজা শহীদ মোয়াজ্জম বোটপুলে অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

প্রথম স্থান অর্জনকারীকে ১০ হাজার, দ্বিতীয় স্থান ৭ এবং তৃতীয় স্থান ৫ হাজার টাকা হারে ও ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী অন্যান্য সাঁতারুদের সান্তনা পুরস্কার হিসেবে ২ হাজার টাকা হারে প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রিয়ার এডমিরাল মোহাম্মদ আবু আশরাফ, (ট্যাজ), বিএসপি, এনসিসি, পিএসসি, বিএন, কমান্ডার, চট্টগ্রাম নৌ অঞ্চল। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ নৌবাহিনীর অপারেশন অধিদপ্তরের পরিচালক কমোডর মাহামুদুল মালেক, বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাটির অধিনায়ক ক্যাপ্টেন আব্দুল মুকিত খান, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজুদ্দিন মো.আলমগীর প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম, সাবেক সাধারণ সম্পাদক বরুণ দেওয়ান, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ও সাঁতার কমিটির ভাইস চেয়ারম্যান আসলাম মোরশেদ, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য জি এম হাসান ও ইঞ্জি. জসিম উদ্দিন এবং সাঁতার কমিটির ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান সাগরসহ সংশ্লিস্ট একাধিক কর্মকর্তাসহ বাংলাদেশ সুইমিং ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যগণ এবং বাংলাদেশ নৌবাহিনীর উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।