‌ক্রি‌কে‌টের উন্নয়‌নে কোয়াব রাঙামা‌টি জেলা শাখার যাত্রা শুরু

427
Advertisement

‌ক্রীড়া প্র‌তি‌বেদক : ক্রিকেট ও ক্রিকেটারদের স্বার্থ সংরক্ষণ এবং বিপদে পাশে থাকার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)-এর রাঙামা‌টি জেলা কমিটি। সোমবার ‌বিকে‌লে রাঙামা‌টির এক‌টি রেস্টু‌রে‌ন্টে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সংগঠনটি আত্মপ্রকাশ করে।

২১ সদস্য বিশিষ্ট এ কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন রাঙামা‌টি জেলা ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় এবং জেলার সি‌নিয়র অাম্পায়ার সজীব চাকমা মিটু এবং সাধারন সম্পাদক হ‌য়ে‌ছেন সা‌বেক খে‌লোয়াড় ও ক্রীড়া সংগঠক অা‌রিফুর রহমান মা‌নিক।

সদ্য যাত্রা করা সংগঠনটির নেতৃস্থানীয়রা জানান, রাঙামা‌টি‌তে বয়সভিত্তিক ক্রিকেট দলসহ জেলা দলেরও অনেক খেলোয়াড় রয়েছেন। কিন্তু এসব খেলোয়ারদের সমস্যা সমাধানে বা বিপদে কিংবা ক্রিকেটের উন্নয়ন এবং নতুন খেলোয়াড় তৈরিতে ভূমিকা রাখার মতো রাঙামা‌টি‌তে কোন সংগঠন তৈরি হয়নি। এ কারণে রাঙামা‌টি‌তে ক্রিকেট খেলোয়াড় তৈরি বাঁধাগ্রস্ত হচ্ছে। তাই ক্রিকেট এবং ক্রিকেটারদের স্বার্থ সংরক্ষণের প্রত্যয় নিয়ে সংগঠনটি যাত্রা শুরু করেছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক অা‌রিফুর রহমান মা‌নিক বলেন, ‘খেলোয়াড় তৈরি বা বৃদ্ধিতে রাঙামাটির ক্রিকেট টুর্নামেন্টগুলোতে অধিক খেলোয়াড়ের অংশগ্রহণ নিশ্চিত করা হবে। এতে জেলার সর্বত্র ছড়িয়ে থাকা ভালো খেলোয়াড়দের খুঁজে পাওয়া যাবে। এছাড়াও আর্থিকভাবে অভাবে থাকা খেলোয়াড়দের পাশে দাঁড়ানোর পাশাপাশি বয়সভিত্তিক খেলোয়াড়দের উন্নয়নেও কাজ করার প্রত্যাশা রয়েছে আমাদের।’ অন্য‌দি‌কে, রাঙামা‌টি ডিএসএ ধারাবা‌হিকভা‌বে ক্রি‌কেট টুর্না‌মেন্ট বা লীগ প‌রিচালনার কর‌তে পা‌রে সে‌দিকটাও গুরু‌ত্বের সা‌থে দেখা হ‌বে এবং কোয়াব পক্ষ থে‌কে সর্বাত্বক সহ‌যো‌গিতার কথাও জানান মা‌নিক।

তিনি আরও বলেন, ‘খেলোয়াড়দের অনুশীলনের মান উন্নয়নের পাশাপাশি সংশ্লিষ্টদের সাথে কথা বলে প্রতিবছর টুর্নামেন্টের মানও উন্নয়ন করা হবে। তাছাড়া খেলোয়াড়দের সকল সমস্যা এবং সম্ভাবনায় আমরা সবসময় তাদের পাশে থাকবো।’