শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ আজ, ১ম পুরস্কার ৫০ হাজার টাকা

1193
Advertisement

: দীপ্ত হান্নান :  হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে আজ রাঙ্গামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ অনুষ্টিত হবে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ও জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় বেলা ২টায় কাপ্তাই হ্রদের বন্দুকভাঙ্গা-শহীদ মিনার অংশে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় ৫০ হাজার টাকা নগদ অর্থ ১ম পুরস্কার ধরা হয়েছে। পাশাপাশি রয়েছে প্রতিটি বিভাগে আকষর্ণীয় নগদ অর্থের পুরস্কার।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনাল‌য়ের মন্ত্রী বীর বাহাদুর এম‌পি নৌকা বাইচ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন।

আয়োজক কমিটির সুত্রে জানা গেছে, কাপ্তাই হ্রদের সুন্দর অবলোকন করার জন্য কাপ্তাই হ্রদের মধ্য টিলা হতে শহীদ মিনার সংলগ্ন উন্নয়ন বোর্ড ঘাট পর‌্যন্ত নৌকা বাইচ অনুষ্ঠিত হবে। এবার পুরুষদের বড় নৌকা (২১ জন) ১ম পুরস্কার ৫০ হাজার, ২য় পুরস্কার ৩০ হাজার ও ৩য় পুরস্কার ২৫ হাজার টাকা। মহিলাদের বড় নৌকাতেও (১৫) সম পরিমান অর্থের পুরস্কার রয়েছে। পুরুষদের সাম্পান প্রতিযোগিতায় (২ জন) ১ম পুরস্কার ১০ হাজার, ২য় পুরস্কার ৮ হাজার ও ৩য় পুরস্কার ৫ হাজার টাকা। একই অর্থের পুরস্কার থাকছে মহিলাদের কায়াক (২ জন)প্রতিযোগিতায়।

নৌকা বাইচ পরিচালনা কমিটির আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর জানান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭জন্মদিন উপলক্ষ্যেে এ নৌকা বাইচ প্রতিযোগিতা সুন্দর ও সাফল্যমন্ডিত করার লক্ষ্যে সবধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনি প্রতিযোগিতায় অংশগ্রহণ ও উপভোগ করার জন্য রাঙ্গামাটির সবাইকে আমন্ত্রন জানিয়েছেন।