রাঙ্গামাটিতে নৌকা বাইচ প্রতিযোগিতা কাল

426
Advertisement

: দীপ্ত হান্নান: পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২৩ তম বর্ষপূর্তি উপলক্ষে রাঙামা‌টি‌তে অনু‌ষ্ঠিত হ‌তে যা‌চ্ছে বিশেষ নৌকাবাইচ প্রতিযোগিতা।

বাংলাদেশ সেনাবাহিনীর রাঙ্গামাটি রিজিয়নের সার্বিক তত্ত্বাবধানে ও রাঙামাটি জোনের ব্যবস্থাপনায় কাপ্তাই হ্র‌দের রিজার্ভ বাজার শহীদ মিনার সংলগ্ন প‌য়ে‌ন্টে সামা‌জিক দুর‌ত্ব ও স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে ২ ডি‌সেম্বর সকাল ১০ টায় এই নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় ৫০ হাজার টাকা নগদ অর্থ ১ম পুরস্কার ধরা হয়েছে। পাশাপাশি রয়েছে প্রতিটি বিভাগে আকষর্ণীয় নগদ অর্থের পুরস্কার।

রাঙ্গামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফ‌তেকুর রহমান পিএসসি এ‌তে প্রধান অতিথি থাকবেন।

আয়োজক কমিটির সুত্রে জানা গেছে, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি দিবসের ২৩তম বর্ষপূর্তি উপলক্ষে এবং কাপ্তাই হ্রদের সুন্দর অবলোকন করার জন্য কাপ্তাই হ্রদের মধ্য টিলা হতে শহীদ মিনার সংলগ্ন উন্নয়ন বোর্ড ঘাট পর্যন্ত নৌকা বাইচ অনুষ্ঠিত হবে। এবার পুরুষদের বড় নৌকা (২১ জন) ১ম পুরস্কার ৫০ হাজার, ২য় পুরস্কার ৩৫ হাজার ও ৩য় পুরস্কার ২৫ হাজার টাকা। মহিলাদের বড় নৌকাতেও (১৫) সম পরিমান অর্থের পুরস্কার রয়েছে। পুরুষদের সাম্পান প্রতিযোগিতায় (২ জন) ১ম পুরস্কার ১০ হাজার, ২য় পুরস্কার ৭ হাজার ও ৩য় পুরস্কার ৫ হাজার টাকা। একই অর্থের পুরস্কার থাকছে মহিলাদের কায়াক (২ জন)প্রতিযোগিতায়।