কাপ্তাইয়ে মুজিববর্ষ বিজয় দিবস নৌকা বাইচ 

82
Advertisement

: ক্রীড়া প্র‌তি‌বেদক : ৪৯ তম বিজয় দিবস উপল‌ক্ষ্যে কাপ্তাই উপ‌জেলায় মুজিব বর্ষ বিজয় দিবস নৌকা বাইচ প্রতিযোগিতা অনৃ‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। কাপ্তাই সেনা জোন এই নৌকা বাই‌চের অা‌য়োজন ক‌রে।

বুধবার (১৬ ডিসেম্বর) বিকেলে কাপ্তাই সেনাবা‌হিনী অাইল্যান্ড সংলগ্ন হ্র‌দের পা‌নি‌তে ৩০টি বড়-‌ছোট নৌকার অংশগ্রহ‌ণে এ নৌকা বাইচ অনু‌ষ্ঠিত হয়। হ্র‌দের দুই প্রা‌ন্তে অসংখ্য নারী পুরুষ এ প্র‌তি‌যো‌গিতা উপ‌ভোগ ক‌রে।

প্রতিযোগিতায় পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন বিলাইছড়ি সদর ইউনিয়নের টিম বহালতলী দল, ১ম রানারআপ হন কাপ্তাই ইউনিয়ন এবং ২য় রানারআপ হন জীবতলী ইউনিয়ন এবং মহিলা বিভাগে চ্যাম্পিয়ান হন বিলাইছড়ি উপজেলার ১ নং বিলাইছড়ি ইউনিয়ন এর টিম বহালতলী এবং ১ম ও ২য় রানারআপ হন কাপ্তাই ইউনিয়ন। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে ৪০ হাজার টাকা, ১ম রানার আপ দলকে ৩৫ হাজার টাকা এবং ২য় রানার আপ দলকে ৩০ হাজার টাকা প্রদান করা হয় এবং সেই সাথে অংশগ্রহণকারী সকল দলকে ৫ হাজার টাকা করে প্রদান করা হয়।

প্রতিযোগিতা শেষে বিজয়ী ও বিজীত‌দের মা‌ঝে পুরস্কার বিতরণ করেন রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান।

এসময় কাপ্তাই জোনের অধিনায়ক লেঃ কর্নেল গাজী মোহাম্মদ মিজানুল হক, ডিজিএফআই কাপ্তাই শাখার অধিনায়ক লেঃ কর্নেল হুমায়ুন কবির, বিলাইছড়ি জোন কমান্ডার লেঃ কর্নেল তানভীর মাহমুদ পাশা, রাঙ্গামাটি জেলা পরিষদ এর সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউছার, কেপিএম লিমিটেডের এমডি ডঃ এম এম এ কাদের, কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্হাপক এ টি এম আবদুজ্জাহের, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী, রাজস্হলী থানার ওসি মফজল আহমদ খান, বিএসপিআই এর অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার প্রমূখ উপ‌স্থিত ছি‌লেন।

প্র‌তি‌যো‌গিতায় কাপ্তাই, রাঙ্গামাটি সদর এবং বিলাইছড়ি উপজেলা হতে ১৩ টি মহিলা দল এবং ১৭ টি পুরুষ দল সহ সর্বমোট ৩০ টি দল অংশ নেন।