শেখ কামাল ক্রীড়া পুরস্কার পেলেন চেয়ারম্যান কৈ শ্য ল হ্ন

103
Advertisement

: স্পোর্টস রি‌পোর্টার : প্রায় তিন দশক পর আবারও চালু হলো জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার। এবারের পুরস্কারের নামকরণ করা হয়েছে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার। সাত ক্যাটাগরিতে দেওয়া হয়েছে এবারের পুরস্কার। এ‌তে ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার পেয়েছেন কারাতে ফেডারেশনের সভাপতি ও বান্দরবান জেলা প‌রিষদ চেয়ারম্যান কৈ শ্য ল হ্ন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্লাটফর্মে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার পেলেন তিন ক্রীড়াবিদ, তারা হলেন আর্চার রোমান সানা, সাঁতারু মাহফুজা খাতুন শিলা ও ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। তারা তিনজনই এস এ গেমসে স্বর্ণ জিতেন।

উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে পুরস্কার পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলের ক্যাপ্টেন আকবর আলী, ক্ষুদে দাবারু ফিদে মাস্টার ফাহাদ রহমান ও উঠতি নারী ফুটবলার উন্নতি খাতুন।

আজ জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল অডিটোরিয়ামে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার বিতরণ করেন। প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকতার হোসেন পুরস্কার বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন।

ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার পেয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদের ও কারাতে ফেডারেশনের সভাপতি কৈ শ্য ল হ্ন। ক্রীড়া সাংবাদিক ক্যাটাগরিতে সম্মাননা পেলেন দেশের সবচেয়ে প্রবীণ ক্রীড়া সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জামান। তিনি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার পরিবারের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন জিকরুল হাসান।

সেরা ক্রীড়া সংস্থার পুরস্কার পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির পক্ষে পুরস্কার বুঝে নেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। পৃষ্ঠপোষক ওয়ালটনের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন ওয়ালটনের ঊর্ধ্বতন কর্মকর্তা এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। আজীবন সম্মাননা পেয়েছেন সাবেক ফুটবলার ও বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন।