পার্বত্য ক্রীড়ার মান বাড়া‌তে উন্নয়ন বোর্ড কাজ ক‌রে যা‌বে : নি‌খিল কুমার চাকমা

154
Advertisement

: স্পোর্টস রি‌পোর্টার, খাগড়াছ‌ড়ি : পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নি‌খিল কুমার চাকমা ব‌লে‌ছেন, জাতীয় ও অান্তর্জা‌তিক ক্রীড়াঙ্গ‌নে পাহা‌ড়ের ক্রীড়া‌বিদ‌দের এক‌টি সুনাম অা‌ছে। সে‌টি ধ‌রে রাখ‌তে হ‌বে। এই জন্য পার্বত্য ক্রীড়ার মান বাড়া‌তে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কাজ ক‌রে যা‌বে।

শ‌নিবার বি‌কে‌লে খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়ন এবং জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরন অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এ কথা ব‌লেন।

‌তি‌নি ব‌লেন, ক্রীড়াঙ্গ‌নের অতীত ঐ‌তিহ্য ফি‌রি‌য়ে অানাই এখন মুল চ্যা‌লেঞ্জ। প্র‌তিভাবান খে‌লোয়াড় বের ক‌রে অান‌তে গে‌লে ধারাবাহিক খেলাধুলার কোন বিকল্প নেই। তাই এই অঞ্চ‌লের ক্রীড়াঙ্গ‌নের সমৃ‌দ্ধির জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সবসময় উ‌দ্যোগী ছিল এবং থাক‌বে।

এর অা‌গে প্র‌তি‌যো‌গিতার ফাইনালে সালকাতাল দলকে ২-১ ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে সূর্য শিখা ক্লাব। ম্যাচ শে‌ষে খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। চ্যাম্পিয়ন দলকে এক লাখ টাকার প্রাইজমানি ও ট্রফি এবং রানার আপ দলকে ৫০ হাজার টাকা প্রাইজমানি ও ট্রফি তুলে দেয়া হয়।

টুর্নামেন্টসেরা গোলকিপার নির্বাচিত হন মো: শফিক ও মো: কায়েস। আর টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হন অম্লান ত্রিপুরা।

পুরস্কার বিতরণ অনুষ্ঠা‌নে অন্য‌দের ম‌ধ্যে ‌জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, উপ‌জেলা চেয়ারম্যান শা‌নে অালম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জু‌য়েল চাকমা প্রমূখ উপ‌স্থিত ছি‌লেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আজহার হীরা।