না‌নিয়ারচ‌রে ভাষা দিব‌সের বালক ও বা‌লিকা ক্রি‌কেট

84
Advertisement

: ‌স্পোর্টস রি‌পোর্টার : রাঙামা‌টির নানিয়ারচরে মহান মাতৃভাষা দিবস উপলক্ষ্যে অা‌য়ো‌জিত টি-২০ ক্রিকেট ও কাবা‌ডি টুর্না‌মেন্ট শেষ হ‌য়ে‌ছে। সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে নানিয়ারচর থানা সংলগ্ন মাঠে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা। এতে সভাপতিত্ব করেন, সদ্য বিদায়ী নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নী।

বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা ও উপজেলা ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার।

অন্যান্যের মাঝে নানিয়ারচর থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদার, হেডম্যান এসোসিয়েশন সভাপতি সুজিত তালুকদার, উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাকটর সরওয়ার কামাল, উপজেলা ক্রিড়া সম্পাদক রিপন দাশ, বিশিষ্ট ঠিকাদার রুপম দেওয়ান, ক্রিড়া সংগঠক আবুল বাশার চৌধুরীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রগতি চাকমা বলেন, বর্তমান সরকার খেলাধুলা বান্ধব সরকার। খেলাধুলা মানুষের শরীর ও মনকে সতেজ করে। সুষ্ঠু মানসিকতা বিকাশে খেলাধুলার বিকল্প নেই। পড়ালেখার পাশাপাশি খেলাধুলার আগ্রহ বাড়াতেও খেলোয়াড়দের প্রতি আহ্বান জানান উপজেলা চেয়ারম্যান।

সভাপতির বক্তব্যে শিউলি রহমান বলেন, নানিয়ারচরের ছেলে মেয়েরা অনেক ভাল খেলাধুলা করতে পারে। নানিয়ারচর উপজেলা প্রশাসন খেলোয়াড়দের পাশে থাকবে সবসময়। মেয়ে খেলোয়াড়দের উদ্যেশ্যে তিনি বলেন, তোমরা এই প্রত্যন্ত অঞ্চলে থেকেও এত সুন্দর করে খেলাধুলা করো আমি সত্যিই অভিভুত। আকাশ ছোঁয়া স্বপ্ন নিয়ে তোমরা বেড়ে উঠবে আমি সেই প্রত্যাশা করি।

‌টি টু‌য়ে‌ন্টি ক্রি‌কেট টুর্ণামেন্টের বালক বিভা‌গের ফাইনা‌লে নানিয়ারচর সাউথ সুপার কিং কে ৭ উই‌কে‌টে পরা‌জিত ক‌রে বুড়িঘাট ইউথ ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন ক‌রে‌ছে। ম্যান অব দ্যা টুর্ণামেন্ট হন গফুর ফরাজি।

বালিকা বিভা‌গে চ্যা‌ম্পিয়ন হ‌য়ে‌ছে উপজেলা ক্রিড়া সংস্থা এবং রানার্স আপ হয়েছে নানিয়ারচর ক্রিড়া শিক্ষা একাডেমী। খেলা শেষে অতিথিগণ খেলোয়াড়দের মাঝে মেডেল ও বিজয়ীদের মাঝে ট্রফি বিরতণ করেন।