শিরোপায় চোখ রফিক স্মৃতির, রানার আপ লড়াইয়ে বাকি তিনদল

85
Advertisement

: দীপ্ত হান্নান : বঙ্গবন্ধু রাঙামাটি পৌরসভা প্রথম বিভাগ ক্রিকেট লীগে পাঁচ ম্যাচের টানা চারটিতে জয়ী হয়ে ১২ পয়েন্ট নিয়ে শিরোপায় একহাত দিয়ে রেখেছে রাঙামাটি ক্রিকেটের অন্যতম হট ফেবারিট রফিক স্মৃতি ক্রিকেট ক্লাব। শেষ ম্যাচে কাকতালীয় যদি কিছু না ঘটে তাহলে এবারের প্রথম বিভাগ ক্রিকেট লীগের শিরোপা রফিক স্মৃতির ঘরেই যাচ্ছে। নেট রান রেটেও তারা আছে সুবিধাজনক অবস্থানে। সব মিলিয়ে শিরোপা প্রস্তুতি নিয়ে রাখতে পারে তবলছড়ির এই ক্লাবটি। ২০০৬ ও ২০০৯ সালের পর দীর্ঘ একযুগ বিরতি দিয়ে শিরোপা ঘরে তোলার অপেক্ষায় আছে ক্লাবটি।

তবে, জমে উঠেছে রানার আপ খেতাব নিয়ে। লীগে প্রথম অংশ নিয়ে চমক দেখানো কনফিডেন্স ক্রিকেট একাডেমীর সাথে প্রতিভা ক্রিকেট ক্লাব ও আগামী সংঘ দাবিদার লীগের দ্বিতীয় খেতাবের জন্য। পয়েন্ট ও রান রেটের হিসাবে পিছিয়ে আছে আগামী সংঘ। তিনদলেরই একটি করে ম্যাচ হাতে আছে। ৭ মার্চ প্রতিভা ক্রিকেট ক্লাব খেলবে আগামী সংঘের সাথে। পরদিন অর্থাৎ ৮ মার্চ লীগের শেষ ম্যাচে কনফিডেন্স ক্রিকেট একাডেমী খেলবে রফিক স্মৃতির বিরুদ্ধে। এই তিনদলের মধ্যে প্রতিভা ও কনফিডেন্সের অর্জিত পয়েন্ট ৯ পয়েন্ট। অপরদিকে আগামী সংঘের সংগ্রহ ৬ পয়েন্ট।

মুজিব বর্ষ উপলক্ষ্যে রাঙামাটি পার্বত্য জেলা ক্রীড়া সংস্থা ও রাঙামাটি পৌরসভার যৌথ আয়োজনে বঙ্গবন্ধু রাঙামাটি পৌরসভা প্রথম বিভাগ ক্রিকেট লীগের এবারের আসরে সর্বমোট ১২টি ক্রিকেট দল অংশ নেয়। আগামী ৮ মার্চ লীগের শেষ খেলায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার, এমপি।