বঙ্গবন্ধু ও বঙ্গমাতাতে চ্যাম্পিয়ন খাগড়াছড়ি সদর

14
Advertisement

: স্পোর্টস  রিপোর্টার, খাগড়াছড়ি :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২২ এর সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার (১৭জুন) বিকালে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ আয়োজনে খাগড়াছড়ি স্টেডিয়াম মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়। সমাপনী দিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।

প্রধান অতিথি বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ক্রীড়াঙ্গনকে বিশ্ব দরবারে তুলে ধরার চেষ্টা করে যাচ্ছে। খেলার মাধ্যমে সবসময় চেষ্টা করতে হবে নিজের জেলাকে উপস্থাপন করতে। আনাই, আনুচিং মগিনীর মতো জাতীয় দলে খেলার সুযোগ পাবে।

ফাইনালে বালক (অনূর্ধ্ব-১৭) বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে খাগড়াছড়ি সদর উপজেলা। তারা টাইব্রেকারে দীঘিনালা উপজেলাকে ৬-৭ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বালিকাতে মাটিরাঙ্গা উপজলাকে ০-১ গোল পরাজিত করে শিরোপার স্বাদ নেয় খাগড়াছড়ি সদর।

জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক দলে সেরা খেলোয়াড় হয়েছেন সদর উপজেলা দলের আকাশ ত্রিপুরা এবং তিন গোল দিয়ে সেরা গোলদাতা হয়েছেন সদর উপজেলা দলের তেপান্তর চাকমা। আর বালিকা দলে সেরা খেলোয়াড় হয়েছেন মাটিরাঙ্গা উপজেলা দলের ম্রাবাই মারমা এবং ছয় গোল দিয়ে সেরা গোলদাতা হয়েছেন সদর উপজেলা দলের উম্রাসং মারমা।

অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু সাঈদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোঃ বাতেন, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম, জেলা ক্রীড়া কর্মকর্তা মো: আফাজ উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার, দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃলা দেব, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা ও অতিরিক্ত সাধারণ সম্পাদক ধুমকেতু মারমাসহ ক্রীড়া সংস্থার সংশ্লিষ্ট সদস্যবৃন্দ, ফুটবল প্রেমীরা উপস্থিত ছিলেন।