বান্দরবানে সেনা রিজিয়ন কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

11
Advertisement

স্পোর্টস রিপোর্টার, বান্দরবান:  বান্দরবানে সেনা রিজিয়ন কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে।

শুক্রবার (২৪ জুন ) বিকাল ৪টার দিকে বান্দরবান রিজিয়নের আয়োজনে জেলা স্টেডিয়ামে এই ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন করেন বান্দরবান জোনের উপ-অধিনায়ক মেজর এস. এম. মাহমুদুল হাসান সোহাগ ।

অনুষ্ঠানে প্রধান অতিথি মেজর এস. এম. মাহমুদুল হাসান সোহাগ বলেন, খেলার মাঠে আমাদের মধ্যে কোন প্রকার বৈষম্য নাই বরং আমরা সবাই খেলোয়ার। ফুটবলের মাধ্যমে বিভেদ নয় বরং ঐক্য গড়ে তুলতে হবে । সকলকে একযোগে কাজ করে ফুটবলকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। ফুটবলের মাধ্যমে পাহাড়ের সাম্প্রদায়িক-সম্প্রীতি সুদৃঢ় করতে হবে।

তিনি বলেন, বর্তমান সময়ে গ্রাম গঞ্জে মাঠে-ঘাটে খেলাধুলা বিষয়টি বিলুপ্তির পথে। যে বয়সে তরুণ প্রজন্মদের মাঠে থাকার কথা সে বয়সে তারা অন্যথায় অপ্রয়োজনে সময় নষ্ট করে বিপথগামী হচ্ছে। খেলার মাঠ যেমন শারীরিক কাঠামো বজায় রাখার জন্য বিশেষ ভূমিকা পালন করে পাশাপাশি মনকে প্রফুল্ল রাখতেও সাহায্য করে। খেলাধুলা চর্চার সঙ্গে জড়িত থাকলে কোন যুবক-যুবতী অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত হতে পারে না তাই যুব সমাজকে লেখাপড়ার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার মাঠে ফিরিয়ে নিতে হবে।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী’সহ সেনা রিজিয়নের অফিসারবৃন্দ ও জেলার ক্রীড়া প্রেমী মানুষরা ।

টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় ট্রাইবেকারে বান্দরবান রোয়াংছড়ি উপজেলা দলকে ৫-৪ গোলে হারিয়ে সদর উপজেলা দল বিজয় লাভ করে।

উল্লেখ্য, বান্দরবান সেনা রিজিয়ন কাপ ফুটবল টুর্ণামেন্টে মোট ৮টি দল অংশ গ্রহন করেন।