ক্রীড়াঙ্গনের সংকট উত্তোরণে সাংবাদিকদের ভুমিকা অনস্বীকার্য

104
Advertisement
:স্পোর্টস রিপোর্টার : ক্রীড়া অঙ্গনের সংকট উত্তোরণে সাংবাদিকদের আরও সক্রিয় ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করছেন দৈনিক গিরিদর্পন সম্পাদক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদ।  বেশি বেশি ক্রীড়া অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে কিশোর,তরুন ও যুবদের খেলার মাঠমুখী করতে হবে। এছাড়াও বিশ্বের দরবারে বাংলাদেশের পরিচিতি বাড়াতে খেলাধুলার কোন বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।
শনিবার(০২জুলাই) বিকেলে পার্বত্য চট্টগ্রাম ক্রীড়া লেখক সমিতির উদ্যোগে রাঙামাটি প্রেস ক্লাব কনফারেন্স হলরুমে বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি  এ কথা বলেন।
আলোচনা সভায়, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল এর  সভাপতিত্বে  সহ-সভাপতি মো.অলি আহমেদ,প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, এসএটিভি রাঙামাটি প্রতিনিধি মোহাম্মদ সোলাইমান, পার্বত্য চট্টগ্রাম ক্রীড়া লেখক সমিতির  সাধারণ সম্পাদক মোঃ হান্নান,  রাঙামাটি জেলা আম্পায়ার ও স্কোরার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দীন সোহেল বক্তব্য রাখেন।
এসময় বক্তারা, রাঙামাটিতে পূর্বে প্রস্তাবিত ক্রিকেট স্টেডিয়াম বাস্তবায়ন, তিন পার্বত্য জেলায় একটি বিকেএসপির আঞ্চলিক শাখা নির্মান ও রাঙামাটিতে একটি জাতীয় মানের সুইমিংপুল তৈরির উদ্যোগ নেয়ার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের প্রতি জোর দাবি জানান।
এছাড়া প্রকৃত ক্রীড়াবিদদের হাতে যেন বিভিন্ন ক্রীড়া সংগঠন ও সংস্থাগুলোর নেতৃত্ব থাকে সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখার জন্য আহবান জানান। রাঙামাটিতে মাঠ সংকট নিরসনে সম্মিলিত প্রচেষ্টা করতে অনুরোধ করেন। জেলার নিয়মিত ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন ও দুস্থ-অসহায় ক্রীড়াবিদদের দিকে নজর রাখার পরামর্শ দেন।