পিএসজি ছেড়ে জুভেন্টাসে ডি মারিয়া

20
Advertisement

: স্পোর্টস ডেস্ক : প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) সঙ্গে চুক্তির মেয়াদ শেষ করে জুভেন্টাসে যোগ দিতে বৃহস্পতিবার রাতেই স্বপরিবারে তুরিনে পৌঁছেছেন আর্জেন্টাইন তারকা এ্যাঞ্জেল ডি মারিয়া।

ডাক্তারি পরীক্ষা শেষে সিরি-আ লিগের ওই ক্লাবের সঙ্গে এক বছরের জন্য চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন আর্জেন্টাইন উইঙ্গার।

গণমাধ্যমের খবর অনুযায়ী, মারিয়ার বেতন ধরা হয়েছে ৭ মিলিয়ন ইউরো। কাতারের আসন্ন শীতকালীন বিশ্বকাপের আগেই জুভেন্টাসে যোগ দিতে যাচ্ছেন ৩৪ বছর বয়সী এই আর্জেন্টাইন। এর আগে নিজ দলের হয়ে জয় করেছেন কোপা আমেরিকার শিরোপা।

পিএসজি চুক্তির মেয়াদ বাড়াতে সম্মত না হওয়ায় ফরাসি চ্যাম্পিয়নদের ছেড়ে এসেছেন ডি মারিয়া। গত গ্রীষ্মে স্বদেশী লিওনেল মেসি প্যারিসে যোগ দেয়ায় ডি মারিয়ার অবস্থান নড়বড়ে হয়ে যায়।

এর আগে পিএসজির হয়ে ২৯৫টি ম্যাচ খেলেছেন ডি মারিয়া। দীর্ঘ ৭ বছর ফ্রান্সের রাজধানীতে অবস্থানকালে ৯৫টি গোল করার পাশাপাশি সহায়তা করেছেন ১১২টি গোলে। ক্লাবটির হয়ে ওই সময় তিনি ৫টি করে লীগ ও কাপ শিরোপা জয় করতে পারলেও বঞ্চিত হয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা থেকে। ২০২০ সালের ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে শিরোপা ঘরে তোলা হয়নি প্যারিস জায়ান্টদের।

এদিকে, দলকে ফের ব্যর্থতার গন্ডি থেকে বের করে আনতে ফরাসি মিডফিল্ডার পল পগবাকেও স্কোয়াডভুক্ত করার পরিকল্পনা করেছে জুভেন্টাস। গত মৌসুমের সিরি-আ লিগের শিরোপা জয়ী এসি মিলানের চেয়ে ১৬ পয়েন্টে পিছিয়ে থেকে তালিকার চতুর্থ স্থান লাভ করেছিল তুরিনের বুড়ি খ্যাত ক্লাবটি।