ভারতের টি টুয়েন্টি সিরিজ জয়

20
Advertisement

:স্পোর্টস ডেস্ক: আগের দুই ম্যাচ জিতে সিরিজটা নিজেদের করে নিয়েছিল ভারত। শেষ ম্যাচে হেরে গেলে ইংল্যান্ড হতো হোয়াইটওয়াশ।

রীতিমতো রানের পাহাড় গড়ে ওই লজ্জা থেকে বেঁচেছে তারা। যদিও ব্যর্থ হয়ে গেছে ভারতের সুরইয়া কুমারের সেঞ্চুরি।
নটিংহ্যামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে ১৭ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২১৫ রান করে ইংল্যান্ড। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ১৯৮ রানের বেশি করতে পারেনি ভারত।

টস জিতে ব্যাটিংয়ে এসে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে ইংল্যান্ড। যদিও উইকেটও হারাতে হয় তাদের। ৯ বলে ১৮ রান করে আবেশ খানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান ইংলিশ অধিনায়ক জশ বাটলার। ২৬ বলে ২৭ রানের বেশি করতে পারেননি আরেক ওপেনার জেসন রয়ও।

এরপর দলের হাল ধরেন ডেভিড মালান। শুরুতে কিছুটা ধরে খেললেও পরে আক্রমণাত্মক হন তিনি। শেষ অবধি ৬ চার ও ৫ ছক্কায় ৩৯ বলে ৭৭ রান করে রবি বিষ্ণয়ের শিকার হন মালান। ওই ওভারে বিষ্ণয় ফেরান মঈন আলিকেও।

তবে পরে লিয়াম লিভিংস্টোনের দৃঢ়তায় বড় সংগ্রহ পায় ইংল্যান্ড। ২৯ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন তিনি। ৩ বলে ১১ রান আসে ক্রিস জর্ডানের ব্যাটেও।

জবাব দিতে নেমে ভারতের পক্ষে এক সুরইয়া কুমার ইয়াদব ছাড়া আর কেউই কক্ষপথে থাকতে পারেননি। ৫৫ বলে ১৪ চার ও ৬ ছক্কায় ১১৭ রান করেন তিনি। কিন্তু আর কেউ সেভাবে নিজেদের ইনিংস লম্বা করতে না পারায় ব্যর্থ হয় সুরইয়ার সেঞ্চুরি।

ইংল্যান্ডের পক্ষে ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নে রেসে টপলে। দুই উইকেট নেন ডেভিড উইলি ও ক্রিস জর্ডান।