ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট প্রায় শেষ

37
DUBAI, UNITED ARAB EMIRATES - OCTOBER 24: Babar Azam of Pakistan and Virat Kohli of India interact ahead of the ICC Men's T20 World Cup match between India and Pakistan at Dubai International Stadium on October 24, 2021 in Dubai, United Arab Emirates. (Photo by Michael Steele-ICC/ICC via Getty Images)
Advertisement

: স্পোর্টস ডেস্ক : গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে রীতিমতো ইতিহাস গড়ে প্রথমবার ভারতকে হারিয়ে দিয়েছিল পাকিস্তান। এর আগে তারা কখনোই কোনো ফরম্যাটের বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারাতে পারেনি। এ বছর আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায়। আসর শুরুর প্রায় মাস তিনেক বাকি থাকলেও ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট প্রায় শেষ হয়ে গেছে।

আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। আর ভারত ও পাকিস্তান দুই দল মুখোমুখি হবে ২৩ অক্টোবর। দিওয়ালির আগের দিন। পাকিস্তানকে হারিয়ে দিওয়ালির আনন্দে মাততে চায় ভারতীয়রা। বিশ্বের যেকোনো প্রান্তেই ভারত বনাম পাকিস্তান ম্যাচ হোক না কেন সেই ম্যাচকে ঘিরে থাকে আলাদা উন্মাদনা। আর তা যদি হয় আইসিসির বিশ্বকাপের মঞ্চে তাহলে তো কোনো কথাই নেই। তবে ভারতীয়দের মধ্যেই ম্যাচ টিকিটের চাহিদা সবচেয়ে বেশি।

ট্যুরিজম অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘বিশ্বকাপের যা টিকিট বিক্রি হয়েছে তার ডাটা অনুযায়ী আমাদের প্যাকেজের ৪০ শতাংশ বিক্রি হয়েছে ভারতে। ২৭ শতাংশ বিক্রি হয়েছে উত্তর আমেরিকাতে। ১৮ শতাংশ বিক্রি হয়েছে অস্ট্রেলিয়াতে। ১৫ শতাংশ বিক্রি হয়েছে ইউকেতে এবং অবশিষ্ট বিশ্বে। মেলবোর্ন এবং এর আশপাশের চত্বরের সমস্ত হোটেল রুম বুক হয়ে গেছে। আশা করা হচ্ছে ৪৫-৫০ হাজার সমর্থক মেলবোর্নে উপস্থিত হবে এই ভারত বনাম পাক মহারণ দেখতে। ‘

তিনি আরো বলেন, “ভারত-পাকিস্তান ম্যাচের প্রায় সব টিকিট বিক্রি শেষ। কয়েকটি ভিআইপি এক্সপিরিয়েন্স টিকিট এখনো আছে। এই ম্যাচের হসপিটালিটি টিকিট মাস দুয়েক আগেই শেষ হয়ে গেছে। ফলে আইসিসিকে একটি নতুন প্রডাক্ট লঞ্চ করতে হয়েছে যার নাম ‘বাউন্ডারি ক্লাব’। যেখানে ৩০০ টিকিট ছাড়া হয়েছিল। যা এক সপ্তাহেই শেষ হয়ে যায়। এই ম্যাচের পরেই পার্থে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিটের চাহিদা আছে তুঙ্গে। “