বীর বাহাদুর ফুটবলের শিরোপা জিতেছে লাল সবুজ স্পোটিং ক্লাব

31
Advertisement

:স্পোর্টস রিপোর্টার, বান্দরবান: লামা উপজেলার সবচেয়ে বড় ফুটবল আসর বীর বাহাদুর গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’র শিরোপা জিতেছে হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব। ফাইনালে তারা ২-১ গোলে লামা জোত মালিক সমিতি একাদশকে পরাজিত এ গৌরব অর্জন করেছে।

শুক্রবার বিকেলে লামা পৌরসভার চাম্পাতলী ৩২ আনসার ব্যাটেলিয়ন মাঠে ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পার্বত্যমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খেলা-ধূলার মাধ্যমে মাদকমুক্ত সমাজ বির্নিমাণে যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলা-ধূুলার প্রতি মনোযোগী হতে হবে। কেননা খেলাধূলা শিক্ষার্থীদের সুস্থ রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি আয়োজক কমিটিকে সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ দেন এবং খেলার পরিচালনা ব্যয় হিসাবে ১ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

টুর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক ডাঃ অমর চৌধুরীর সভাপতিত্বে ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি ছিলেন, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, ৩২ আনসার ব্যাটেলিয়ন এর অধিনায়ক মোঃ আনোয়ারুল আজিম, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম সহ প্রমূখ।

খেলায় বিজয়ী দল হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশকে টুর্ণামেন্ট পরিচালনা কমিটির পক্ষ থেকে ১ লক্ষ টাকা চ্যাম্পিয়ন প্রাইজমানি, পার্বত্য মন্ত্রীর পক্ষ থেকে ১৫ হাজার টাকা, বিজয়ী ট্রফি ও মেডেল প্রদান করা হয়। রানার্সআপ দল লামা জোত মালিক সমিতি একাদশকে টুর্ণামেন্ট পরিচালনা কমিটির পক্ষ থেকে ৫০ হাজার টাকা প্রাইজমানি, পার্বত্য মন্ত্রীর পক্ষ থেকে ১০ হাজার টাকা, রানার্সআপ ট্রফি ও মেডেল প্রদান করা হয়। গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা উপভোগ করতে লামা উপজেলা সহ বান্দরবান ও কক্সবাজার জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ২০ হাজার ফুটবলপ্রেমি দর্শক মাঠে উপস্থিত হয়।