মুশফিককে রেখে ওয়ানডের দল ঘোষণা

50
Bangladesh's cricketers celebrate after the dismissal of New Zealand's Cole McConchie (not pictured) during the first Twenty20 international cricket match between Bangladesh and New Zealand at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on September 1, 2021. (Photo by Munir Uz zaman / AFP) (Photo by MUNIR UZ ZAMAN/AFP via Getty Images)
Advertisement

:স্পোর্টস ডেস্ক : আসন্ন জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। রাখা হয়েছে টি-টোয়েন্টির দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহকেও।

আজ শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের জন্য ১৬ সদস্যের দল দিয়েছে বিসিবি।

অনেক আগেই এই সফর থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। ফলে দুই ফরম্যাটের দলে নেই তাঁর নাম। এ ছাড়া বাদ পড়েছেন পেসার ইবাদত হোসেন। চোটের কারণে নেই ইয়াসির আলি চৌধুরী। একই কারণে নেই মোহাম্মদ সাইফউদ্দিন।

এই সফরে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। বিসিবির সূচি অনুযায়ী বাংলাদেশ দলের ২৬ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা। সিরিজে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ৩০ ও ৩১ জুলাই এবং ২ আগস্ট। হারারেতে হবে ম্যাচগুলো।

এরপর ওডিআই সিরিজ। প্রথম ওয়ানডে ম্যাচ হবে ৫ আগস্ট। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ৭ ও ১০ আগস্ট।

কদিন আগে বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজ সফরে দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি ম্যাচে হেরেছে। পরে তিনটি ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে লাল-সবুজের দল। এবার বাংলাদেশের মিশন জিম্বাবুয়ে।

বাংলাদেশ ওয়ানডে দল: তামিম ইকবাল, লিটন দাস, এনামুল হক বিজয়, ‍মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম।