মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো আজ

44
Advertisement

: স্পোর্টস ডেস্ক : প্রাক মৌসুমে নিজেদের ঝালিয়ে নিতে ব্যস্ত দলগুলো। এরই মধ্যে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। রবিবার লাস ভেগাসের এলিগ্যান্ট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৯টায় মুখোমুখি হবে দুই দল। আর্থিক টানাপোড়নের মধ্যেও লেভানদোভস্কি ও রাফিনিয়াদের মতো তারকাদের দলে ভিড়িয়েছে বার্সা। আর ট্রাম্প কার্ড করিম বেনজেমার ওপর পূর্ণ আস্থা রিয়াল মাদ্রিদের।

সর্বশেষ মৌসুমটা খুব একটা ভালো যায়নি বার্সেলোনার। মেসিকে ধরে না রাখতে পারা কিংবা আর্থিক টানাপোড়েন সব মিলিয়েই স্রোতের বিপরীতে ছিল কাতালানদের অবস্থান। অভিজ্ঞ দানি আলভেসকে দ্বিতীয়বারের মতো দলে ভেড়ালেও বিদায়টা মধুর হয়নি এই ব্রাজিলিয়ানের। দলের সমন্বয় ঠিক রেখে নতুন মৌসুমে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় কোচ জাভি হার্নান্দেজের।

অন্যদিকে, বেশ কয়েক বছর ধরেই দারুণভাবে ধারাবাহিক রিয়াল মাদ্রিদ। লিগ কাপ এবং সর্বশেষ উয়েফার শ্রেষ্ঠত্বের মুকুট পরে ফুরফুরে মেজাজে রয়েছে গোটা দল। তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে মাদ্রিদ। দলের মতোই অপ্রতিরোধ্য করিম বেনজেমা। তার অসামান্য নৈপুণ্যে লা লিগায় ৩৫ বার চ্যাম্পিয়ন হয়ে রেকর্ড গড়ে রিয়াল মাদ্রিদ। এবারও এই ফরাসি তারকাকে ঘিরেই পরিকল্পনা থাকছে কোচের।

এদিকে প্রাক মৌসুমের আরেক ম্যাচে বায়ার্ন মিউনিখের প্রতিদ্বন্দ্বিতা করবে ম্যানচেস্টার সিটি। সর্বশেষ মৌসুমে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হলেও উয়েফা চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদে কাটা পড়ে দলটি। তবে সময়ের আলোচিত তারকা আর্লিং হাল্যান্ডকে দলে টেনে শক্তি বাড়িয়েছে সিটিজেনরা। আর সাদিও মানেকে নিজেদের ডেরায় এনে আরও একধাপ এগিয়ে যাওয়ার প্রত্যয় বায়ার্নের।