সেমিফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনা!

22
Advertisement

: স্পোর্টস ডেস্ক : চলছে নারী কোপা আমেরিকার নবম আসর। টুর্নামেন্টটির আগের আট আসরের মধ্যে সাতবারই চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিলের মেয়েরা। বাকি একটি আসরের শিরোপা ঘরে তুলে আর্জেন্টিনা। আবারও শিরোপা জয়ের হাতছানি দল দুইটির সামনে। দুই দলই নিশ্চিত করেছে সেমিফাইনাল।

কলম্বিয়ায় অনুষ্ঠিত এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয় ব্রাজিল-আর্জেন্টিনা। সে ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের ৪-০ গোলে হারায় নেইমারের দেশের মেয়েরা। গ্রুপ পর্বের বাকি ৩ ম্যাচেও বড় জয় পায় ব্রাজিল। উরুগুয়েকে ৩-০, ভেনেজুয়েলাকে ৪-০ এবং সবশেষ ম্যাচে পেরুকে বিধ্বস্ত করে ৬-০ গোলে।

বিপরীতে সেমিফাইনাল নিশ্চিত করতে গ্রুপের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয় আর্জেন্টিনাকে। ব্রাজিলের কাছে ৪ গোলে হারের পর পেরুকে হারায় ৪-০ গোলে। উরুগুয়েকে ৫-০ গোলে হারালেও ভেনেজুয়েলার বিপক্ষে শেষ ম্যাচটায় পা ফসকালেই হতো বিপদ। শেষ পর্যন্ত ১-০ গোলের জয়ে পৌঁছে যায় সেমি-ফাইনালে।

‘বি’ গ্রুপ থেকে ব্রাজিল-আর্জেন্টিনা এবং ‘এ’ গ্রুপ থেকে স্বাগতিক কলম্বিয়া ও প্যারাগুয়ে নিশ্চিত করেছে সেমিফাইনাল।

আগামী ২৬ জুলাই সেমির প্রথম ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। কলম্বিয়া আলফানজো লোপেজ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়। একই মাঠে ২৭ জুলাই মুখোমুখি হবে ব্রাজিল ও প্যারাগুয়ে। এই ম্যাচটিও শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়।

৩০ জুলাই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে নবম নারী কোপা আমেরিকার আসরের।