খাগড়াছড়িতে প্রমিলা ফুটবল টুর্নামেন্ট শুরু

84
Advertisement

: স্পোর্টস রিপোর্টার, খাগড়াছড়ি : প্রতিভাবান নারী ফুটবলার সৃষ্টির লক্ষ্যে খাগড়াছড়িতে প্রমিলা ফুটবল টুর্নামেন্টের শুরু হয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে শনিবার বিকাল ৩টায় খাগড়াছড়ি স্টেডিয়ামে বেলুন উড়িয়ে এ খেলার আনুষ্ঠানিকতা উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি প্রতাপ চন্দ্র বিশ্বাস।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ফুটবল খেলায় নিজেদের প্রতিভার স্বাক্ষর রেখে খাগড়াছড়ির মেয়েরা সারা বাংলদেশের মানুষকে দেখিয়ে দিয়েছে। বাংলাদেশের বড় একটা ব্র্যান্ডের নাম খাগড়াছড়ি পার্বত্য জেলা। আমি আশা করছি এই টুর্নামেন্টের মধ্য দিয়ে আমাদের আরো মেয়ে খেলোয়াড় উঠে আসবে। আরো নতুন নতুন প্রতিভা বিকশিত হবে।

তিনি আরো বলেন, শুধু এ খেলায় না আমরা বছর ব্যাপী ক্যালেন্ডার করেছি। জানুয়ারিতে জেলা গোল্ড কাপ, ফেব্রুয়ারিতে ক্রিকেট লীগ, মার্চে জেলা প্রশাসক গোল্ড কাপ টুর্নামেন্ট করবো। কাজেই এই মাঠ বছর ব্যাপী ব্যস্ত থাকবে। ছেলেমেয়েরা উঠে আসতে পারবে। আমি এটাই চাই আপনারা পাশে থেকে সহযোগিতা করবেন। দেখবেন একদিন এখানকার মেয়েরা বাংলাদেশের হয়ে বিশ্বকাপ ফুটবল খেলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিনিয়া চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম মোহাম্মদ বাতেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শানে আলম, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জেসমিন আকতার, মাটিরাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা তৃলা দেব, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি নুরুল আজম ও সাধারণ সম্পাদক জুয়েল চাকমা প্রমুখ।

উদ্বোধনী ম্যাচে খাগড়াছড়ি সদর উপজেলা ২-১ গোলে মাটিরাঙ্গা উপজেলাকে পরাজিত করে শুভ সুচনা করেছে। এবারের প্রমিলা ফুটবল টুর্নামেন্টে জেলার ৯টি উপজেলা ও খাগড়াছড়ি পৌরসভাসহ মোট ১০টি দল অংশ নিচ্ছে।